সোনামনি
- অরিফুর রহমান কাজল ২৭-০৪-২০২৪

হাতে হাত ধরে পুকুরের পাড়ে,
মামা ঐ কি পাখী ?
আমাদের মা মনির কালো দুটি আঁখি ।
সাঁঝের উঠোনে বসে কোলের পরে,
মামা ঐ চান দেখ !
কই ? ওতো সোনা মুখখানি
আমাদের মা মনির আকাশের আয়নায় ।
মামা ঐ দূরে থাক তুমি ?
না তো ! হাত রাখ বুকে,
এইতো এখানেই থাকি আমি,
ছোট্ট হৃদয়খানি জুড়ে ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

arifur
৩০-১২-২০১৫ ০০:৫৬ মিঃ

আমি তখন প্রবাসী, আমাদের পরিবারে প্রথম শিশুটি এলো ‘রিশদা’, ছোট বোনের মেয়ে। এন্ড্রয়েড/ইন্টারনেট ছিলনা তখন; আমারতো কোন ঠিকানা স্থায়ী ছিলনা, ছিলামতো যাযাবর।